দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক দিনশেষে বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৬৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২১১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৯ কোটি ৬২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৯২ কোটি ৭৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪০টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, আমরা নেটওয়ার্কস, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, জেমিনী সি ফুড, বসুন্ধরা পেপার মিলস, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, বীকন ফার্মাসিউটিক্যালস ও ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৫৭পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ৭৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৫৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট ও ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *