দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪০৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩২২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৬৪ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৭৯৩ কোটি ২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৯টির, আর দর অপরিবর্তিত আছে ৩৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- সাইফ পাওয়ারটেক, বিএটিবিসি, ফুয়াং সিরাকিমস, পাওয়ার গ্রিড, বীকন ফার্মা, স্কয়ার ফার্মা, রবি আজিয়াটা, জেনেক্স ইনফোসিস, লাফার্জ হোলসিম বিডি ও এসএস স্টিল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯০.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৬৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৪৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি ১৪ লাখ টাকা। । গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছিল ৭১ কোটি ১৩ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *