দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক অনেকটাই বাড়লেও কমেছে দিনের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিন মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৮.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৭৮৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২০পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪২২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৬৭৩ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৯৫৩ কোটি ৯২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৪টির, আর দর অপরিবর্তিত আছে ৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, লংকা বাংলা ফাইন্যান্স, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, এবি ব্যাংক, ওরিয়ন ফার্মা, কেয়া কসমেটিকস, রিন সাইন টেক্সটাইল, জেবিবি পাওয়ার ও ফার্ষ্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১৮.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৭৬৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ১৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০৯ কোটি ৭০ লাখ টাকা। । গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ১১৬ কোটি ২২ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রিমিয়ার ব্যাংক ও এ্যাপোলো ইস্পাত লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *