দিনশেষে সূচক সামান্য বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন কমলেও বেড়েছে সূচক। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক উভয় কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৭১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৯০ কোটি ১৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ১১৯৭ কোটি ৫৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৩টির। আর দর অপরিবর্তিত আছে ৮৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, এশিয়া ইন্স্যুরেন্স, এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ইস্টার্ন ইন্স্যুরেন্স, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, গ্রামীন ওয়ান : স্কিম টু, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এডিএন টেলিকম লিমিটেড ও কাসেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৯৩০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১২৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৪৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৩০ কোটি ৯৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এসোয়েসিয়েড অক্সিজেন লিমিটেড ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *