দিনশেষ লেনদেন কমলেও বেড়েছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৫৬৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১২.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৪৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৬১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৬৯ কোটি ৮৩ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১২৯০ কোটি ১৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৩টির, আর দর অপরিবর্তিত আছে ১৯০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, সোনালী পেপার এন্ড বোর্ড, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, ইষ্টার্ণ হাউজিং, বাংলাদেশ শিপিং করপোরেশন, বিবিএস ক্যাবলস, জেএমআই হসপিটাল রিকুইজিটি, বীকন ফার্মা ও শাইনপুকুর সিরামিকস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪০.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৩২৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৭৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ১১০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৯১ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ১৯ কোটি ৭৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *