দিনের লেনদেন বাড়লেও সূচকের বড় পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকে বড় পতন লক্ষ করা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫১.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৪৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৪৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৬৫ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ৮৮৯ কোটি ৩৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৩টির। আর দর অপরিবর্তিত আছে ২৯টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, রিপাবলিক ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স , সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, লংকা বাংলা ফাইন্যান্স, রূপালী ইন্সুরেন্স ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৮.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১৪৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ১৯০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৬ কোটি ৪৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছিল ২৯ কোটি ২৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ ও এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *