দুই এক্সচেঞ্জেই কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৭৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৯৩ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৮১ কোটি ৫৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৪টির আর অপরিবর্তিত আছে ৬৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সেন্ট্রাল ফার্মা, ফুয়াং সিরামিকস, ফুয়াং ফুডস, বিডি থাই এলুমিনিয়াম,আফতাব অটোস, মুন্নু ফেব্রিকস, ওরিয়ন ইনফিউশন, বেষ্ট হোল্ডিংস, গ্রামীণ ফোন ও অলিম্পিক এক্সেসরিজ।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০০.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৭৪০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৩৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৮ কোটি ১৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ইষ্টার্ণ ব্যাংক ও আর এন স্পিনিং মিলস।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *