দুই এক্সচেঞ্জেই কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯৭৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৫৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৩ কোটি ৩০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৬৩ কোটি ৫৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২২টির আর অপরিবর্তিত আছে ৬০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লাভেলো আইসক্রিম, ফুয়াং সিরামিকস, গোল্ডেন সন, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, এস এস স্টিলস, ওরিয়ন ইনফিউশন, গ্রামীণ ফোন, সেন্ট্রাল ফার্মা, বিএটিবিসি ও মুন্নু ফেব্রিকস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫৭.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ১০৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ১৩১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৭২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ৯৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইষ্টার্ণ ব্যাংক ও খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *