দুই এক্সচেঞ্জেই সূচকের সাথে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৬১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৯৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫২১ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৬৪ কোটি ৯২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৮টির আর অপরিবর্তিত আছে ১৮০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ইনফিউশন, সেন্ট্রাল ফার্মা, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, অলিম্পিক এক্সেসরিজ, প্যাসিফিক ডেনিমস, ইভেন্সি টেক্সটাইল, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, ইন্দো বাংলা ফার্মা, ওয়েষ্টার্ণ মেরিণ শিপইয়ার্ড ও এক্সপ্রেক্স ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৬৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৩০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সী পার্লস রিসোর্ট এন্ড স্পা ও এমারেল্ড ওয়েল ইন্ডাস্ট্রিজ।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *