দুই শেয়ারবাজারেই কমেছে লেনদেন ও সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৭৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৩১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৫৭৭ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৭৮৯ কোটি ৭৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৫টির, আর দর অপরিবর্তিত আছে ২৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, বেক্স ফার্মা, ন্যাশনাল ফিড মিল, কেয়া কসমেটিকস, লংকা বাংলা ফাইন্যান্স, ফুয়াং ফুডস, মতিন স্পিনিং মিলস, স্কয়ার ফার্মাসিটিউক্যালস ও আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭২.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৮৮১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৭০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৮ কোটি ৩০ লাখ টাকা। । গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ৮১ কোটি ৫ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *