দুই শেয়ারবাজারে সূচক কমলেও লেনদেন বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৭১০ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে বেড়েছে। এদিন লেনদেন বাড়লেও সূচক কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭১০ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৬৯১ কোটি ৫২ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৮ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২২ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৪ টির। আর দর অপরিবর্তিত আছে ৩২ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, ব্র্যাক ব্যাংক, কেয়া কসমেটিকস, ইউনিক হোটেল, আলিফ ম্যানুফ্যাকচারিং, জেনারেশন নেক্সট, মুন্নু সিরামিক্স , গ্রামীন ফোন, মার্কেন্টাইল ব্যাংক ও ইফাদ অটোস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৫.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৯৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৪৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন লেনদেন হয়েছে ৪৫ কোটি ২৩ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ৩২ কোটি ৯২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে এসিআই লিমিটেড ও বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *