দেশের অর্থনীতিতে ভূমিকা রাখবে আমান ইকোনোমিক জোন

amanবিশেষ প্রতিবেদক :

দেশের অর্থনৈতিক উন্নয়নে আমান ইকোনোমিক জোন ব্যাপক ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিভাগের প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ।

শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আমান ইকোনোমিক জোনের অগ্রগতি পরিদর্শনে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইকোনোমিক জোন অথরিটির নির্বাহী চেয়ারম্যান পবন আহমেদ, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হামিদ মিয়া ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল আলম এবং আমান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম।

আবুল কালাম আজাদ পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নে অর্থনৈতিক অবস্থার উপর গুরুত্ব দিয়েছে। এ জন্য দেশে ১০০টি ইকোনোমিক জোন গড়ে তোলা হবে। ইতিমধ্যে ১০টি জোন গড়ে তোলা হয়েছে। অর্থনৈতিক জোনের কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের মাধ্যমে এর অগ্রগতি ত্বরান্বিত করা হচ্ছে। তিনি বলেন, আমান ইকোনোমিক জোন ইতিমধ্যে কার্যক্রম এগিয়ে নিয়ে এসেছে। আমরা এটি নিয়ে আশাবাদী।

ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হামিদ মিয়া বলেন, আমান ইকোনোমিক জোনে ইসলামী ব্যাংক অর্থায়ন করেছে। এরই অংশ হিসেবে আমরা এটি পরিদর্শনে এসেছি। আমান বেশ ভালোভাবে এগিয়ে চলছে।

আমান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম বলেন, আমান ইকোনোমিক জোনে ইতিমধ্যে আমান প্যাকেজিং, আমান আমান শীপ ইয়ার্ড ও আমান সিম কোম্পানি কার্যক্রম শুরু করেছে। সহসাই আমান ফুড অ্যান্ড বেভারেজ, একিন ফিড, একিন টেকনোলজি, আমান গ্রীন এনার্জি, আমান রিফাইনারি, আমান লজিষ্টিক ও আমান পাওয়ার কোম্পানি প্রতিষ্ঠা করা হবে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ১৫০ একর জমির ওপর আমান ইকোনোমিক জোন প্রতিষ্ঠা করা হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *