দেশে সর্বোচ্চ পরিমাণ চাল মজুদ আছে: খাদ্যমন্ত্রী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশে চালের কোনো অভাব নেই উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, এ যাবৎকালের সর্বোচ্চ পরিমাণ চালের মজুদ আছে।

সারা দেশে ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচি এবং টিসিবির কার্ডধারী ব্যক্তিদের মধ্যে চাল ও আটা বিতরণ উপলক্ষে মঙ্গলবার দুপুরে নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

চাল সংগ্রহ অভিযান আরও দুই দিন চলবে জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, চলতি বোরো সংগ্রহ অভিযানে গতকাল সোমবার পর্যন্ত ১৯ লাখ ৫০ হাজার ৫৩১ মেট্রিক টন চাল সংগৃহীত হয়েছে। চালের এই মজুত এ যাবৎকালের মধ্যে সর্বোচ্চ।

সংগ্রহ অভিযান বুধবার পর্যন্ত চলবে। দুই দিনে লক্ষ্যমাত্রার বাকি ৫০ হাজার মেট্রিক টন চাল সংগ্রহ হয়ে যাবে।

মানুষের কষ্ট লাঘবের জন্য ওএমএসের ডিলার প্রায় তিন গুণ বাড়ানো হয়েছে উল্লেখ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, সম্প্রতি আমাদের হিসাবের বাইরে হঠাৎ চালের দাম পাঁচ থেকে ছয় টাকা বাড়ায় মানুষ দুর্ভোগে পড়েছেন। মানুষের কষ্ট লাঘবে প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী ১ সেপ্টেম্বর থেকে সারা দেশে এক যোগে ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচি চালু থাকবে।

মন্ত্রী বলেন, পূর্বে সারা দেশে থাকা ৮১৩টি ওএমএস কেন্দ্র বাড়িয়ে ২ হাজার ৩৬৩টি করা হয়েছে। আগে একজন ওএমএসের ডিলার এক টন চাল বরাদ্দ পেতেন। এখন প্রত্যেক ডিলার দুই মেট্রিক টন চাল বরাদ্দ পাবেন। এ ছাড়া সিটি শহরগুলোয় ট্রাক সেলে সাড়ে তিন মেট্রিক টন চাল বরাদ্দ পাবেন।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *