নাভানা ফার্মার আইপিওর অর্থ ব্যবহারের সিদ্ধান্তে পরিবর্তন

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালনা বোর্ড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগৃহীত অর্থ ব্যবহারের সিদ্ধান্তে পরিবর্তন আনছে। আইপিওর প্রসপেক্টাসে ঘোষিত ভবন নির্মাণের পরিবর্তে বরাদ্দ অর্থ কিছু ইউনিটের আধুনিকায়ন ও উৎপাদন ক্ষমতা বাড়ানোর কাজে ব্যবহার করবে।

সোমবার (৩ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে গত রোববার (২ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের ২৬তম বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তথ্য মতে, নাভানা ফার্মাসিউটিক্যালস আইপিওর মাধ্যমে ৭৫ কোটি টাকা সংগ্রহ করেছিল। এর মধ্যে ২৩ কোটি ২৪ লাখ টাকা নতুন জেনারেল প্রোডাকশন বিল্ডিং নির্মাণে ব্যয় করার কথা। কিন্তু কোম্পানির পরিচালনা পর্ষদ ওই ভবন নির্মাণ না করে কিছু ইউনিটের আধুনিকায়ন ও উৎপাদন ক্ষমতা বাড়ানোর কাজে ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছে।

১৩ কোটি ১১ লাখ টাকা ব্যয় করা হবে এসভিপিও ফ্যাসিলিটিজের আধুনিকায়ন ও সম্প্রসারণে; জেনারেল লিকুইড ফ্যাসিলিটিজের আধুনিকায়ন ও সম্প্রসারণে ব্যয় করা হবে ৪ কোটি ৬৮ লাখ টাকা, এনিমেল হেলথ ফ্যাসিলিটিজের আধুনিকায়ন ও সম্প্রসারণে ব্যয় করা হবে ৫ কোটি ৪৪ লাখ টাকা। এর বাইরে কোম্পানির নিজস্ব তহবিল থেকে ২ কোটি ৩৩ লাখ টাকা ব্যয় করা হবে পিডি ও কোয়ালিটি কন্ট্রোল ব্যবস্থার আধুনিকায়নে।

আইপিওর অর্থ ব্যবহার করার পরিকল্পনা পরিবর্তন সংক্রান্ত সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য শেয়ারহোল্ডারদের সম্মতি প্রয়োজন। তাই আগামী ৩১ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া কোম্পানিটির বিশেষ সাধারণ সভায় (ইজিএম) বিষয়টি উপস্থাপন করা হবে। শেয়ারহোল্ডারদের সম্মতি পেলেও উল্লিখিত সিদ্ধান্ত বাস্তবায়ন করতে বিএসইসির অনুমতি নেওয়া হবে।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *