পাঁচতারকা হোটেল বানানোর খবরে চাঙ্গা দ্যা পেনিনসুলা

peninsulaনিজস্ব প্রতিবেদক :

বন্দরনগরীতে একমাত্র ও সর্বপ্রথম পাঁচতারকা হোটেল তৈরির কাজ শুরু করছে দ্যা পেনিনসুলা চট্টগ্রাম লিমিটেড। পেনিনসুলার পাঁচতারকা হোটেল বানানোর এই খবরে চাঙ্গা শেয়ারটির বাজার। সংবেদনশীল এই তথ্য প্রকাশের পর থেকে বেড়েছে এই শেয়ারের লেনদেন ও দর দুটোই।

গতকাল সোমবার ৭৫৩ বার হাতবদল হয়েছে এই কোম্পানির শেয়ার। আগের দিন রবিবার মোট ৭৪৯ বার লেনদেন হয়েছে। পাঁচতারকা বা ফাইভস্টার হোটেল তৈরির খবর ছড়িয়ে পড়লে এই লেনদেন বাড়ে। মূল্য সংবেদনশীল তথ্যটি বিভিন্ন অনলাইন পত্রিকায় ছড়িয়ে পড়ার আগের দিন গত বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ার হাতবদল হয়েছিল মাত্র ৩৯১ বার। এরপর একই সাথে বাড়তে থাকে শেয়ারটির দরও।

গত ২৭ অক্টোবর বৃহস্পতিবার এই শেয়ারের সর্বশেষ দর ছিল ১৭.৩০ টাকা। ফাইভস্টার হোটেল বানানোর খবর জানানোর পর দুইদিনে শেয়ারটির দর ১ টাকা বেড়েছে। গতকাল সোমবার শেয়ারটির সর্বশেষ দর দাঁড়ায় ১৮.৩০ টাকা। তবে এদিনে বেশিরভাগ সময়ে কোম্পানির শেয়ারটি ১৯ টাকার উপরে লেনদেন হতে দেখা যায়। এদিন সর্বোচ্চ ১৯.৬০ টাকাতেও লেনদেন করে বিনিয়োগকারীরা।

বিনিয়োগকারীদের একটি গ্রুপ এই শেয়ার ক্রয় করছে বড়ধরণের মুনাফা তুলে নেওয়ার জন্য – এমনটি বলছেন একাধিক বিনিয়োগকারী।

রবিবার বিভিন্ন পত্রিকায় পাঁচতারকা হোটেল বানানোর খবরটি প্রকাশ করে পেনিনসুলা কর্তৃপক্ষ। সেদিনই এই শেয়ার লেনদেন বেড়ে যায়। এদিন ডিএসইতে মোট ১৫ লাখের বেশি শেয়ার লেনদেন হয়। গতকাল সোমবার তা আরো বাড়ে। এদিন লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় না থাকলেও ১১ তম হয় এই পেনিনসুলার শেয়ারটি। এদিন ২০ লাখ ২৬ হাজারের বেশি শেয়ার লেনদেন হয়।

উল্লেখ্য, গত রবিবার (৩০ অক্টোবর) পেনিনসুলার বোর্ড সভায় জমি লিজ নেওয়ার চুড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। এক একর জায়গার উপর নির্মিতব্য হোটেলটির নির্মাণ কাজ আগামী মাসে শুরু হবে বলে জানানো হয়।

গতকাল সোমবার বিষয়টি আবারো নিশ্চিত করে পেনিনসুলা কোম্পানির সচিব মোহাম্মদ নূরুল আজিম স্টকমার্কেটবিডিকে বলেন, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর রোডস্থ ‘পেনিনসুলা এয়ারপোর্ট গার্ডেন’ নামে এই হোটেল নিমাণ করা হবে। ইতোমধ্যে পেনিনসুলার বোর্ড সভায় জমি লিজ নেওয়ার চুড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। হোটেলটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় ১৪১ কোটি টাকা। আগামী মাসেই (নভেম্বর) হোটেলটির নির্মাণ কাজ শুরু হবে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *