ফার্স্ট ফাইন্যান্সের এমডির পদত্যাগ আটকে দিল কেন্দ্রীয় ব্যাংক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সংকটে থাকা আর্থিক প্রতিষ্ঠান ফার্স্ট ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ মোশাররফ হোসেনের পদত্যাগপত্র গ্রহণ করেনি বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংক বলেছে, প্রতিষ্ঠানটির অনিয়ম ও অবনতি ঠেকাতে তাঁর মতো এমডির প্রয়োজন আছে। বাংলাদেশ ব্যাংকের সম্মতি না পাওয়ায় আর্থিক প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদও এমডির পদত্যাগপত্রটি গ্রহণ করেনি।

মোহাম্মদ মোশাররফ হোসেন গত ১৮ জুলাই ফার্স্ট ফাইন্যান্সের এমডি হিসেবে যোগ দেন। তাঁর মেয়াদ ছিল তিন বছর। প্রতিষ্ঠানটিতে যোগ দেওয়ার আগে তিনি উত্তরা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। সূত্র জানায়, যোগদানের পরই তিনি প্রতিষ্ঠানটির কারও কারও চাপের মুখে পড়েন। এর পরিপ্রেক্ষিতে গত ১৬ নভেম্বর তিনি এমডি পদ থেকে পদত্যাগপত্র জমা দেন পর্ষদে।

চিঠিতে তিনি ১৫ ডিসেম্বর থেকে পদত্যাগ কার্যকরের কথা বলেন। পর্ষদের পক্ষ থেকে এমডির পদত্যাগের বিষয়টি বাংলাদেশ ব্যাংককে অবহিত করা হয়। পরে ওই পদত্যাগ কার্যকর না করার জন্য প্রতিষ্ঠানটির চেয়ারম্যানের কাছে চিঠি দেয় কেন্দ্রীয় ব্যাংক। পাশাপাশি ২০২১ সালের বার্ষিক আর্থিক প্রতিবেদন চূড়ান্ত না হওয়া পর্যন্ত তাঁকে পদে বহাল রাখার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এর ফলে তিনি এখনো এমডি পদে বহাল আছেন।

ফার্স্ট ফাইন্যান্সের চেয়ারম্যান খান মোহাম্মদ মইনুল হাসান বলেন, ‘এমডি পদত্যাগ করেছিলেন, কিন্তু তা কার্যকর করা হয়নি। কেউ হয়তো নিজের সুবিধার জন্য তাঁকে পদত্যাগ করতে বলেছিলেন। এ জন্য উনি পদত্যাগ করেছিলেন। কিন্তু ওনার মতো ব্যক্তিকে এই প্রতিষ্ঠানের খুব প্রয়োজন।’

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *