ফাস ফাইন্যান্সের এমডি রাসেল শাহরিয়ার গ্রেফতার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

আর্থিক খাতের প্রতিষ্ঠান ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে ২০১৪-১৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন রাসেল শাহরিয়ার। এ সময়কালে আলোচিত প্রশান্ত কুমার (পিকে) হালদারের সংশ্লিষ্টতায় ১ হাজার ৩০০ কোটি টাকার অনিয়মে জড়িয়ে পড়েন তিনি।

এমডি থাকা অবস্থায় ক্ষমতার অপব্যবহার করে নিজের একক স্বাক্ষরে প্রায় ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব বোর্ডে উপস্থাপন করেন রাসেল শাহরিয়ার। ঋণ অনুমোদন করে তিনি এসব অর্থ পিকে হালদারের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন কোম্পানিতে হস্তান্তর করেন।

প্রাথমিকভাবে ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ৫২৩ কোটি টাকা আত্মসাতের অভিযাগে ১৩টি মামলা দায়েরের অনুমতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে গতকাল একটি মামলা করা হয়। সেই মামলাতেই রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে রাসেল শাহরিয়ারকে গ্রেফতার করা হয়।

রাসেল শাহরিয়ারসহ এ মামলায় আরো আসামি করা হয়েছে পিকে হালদার, ফাস ফাইন্যান্সের সাবেক চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলমসহ প্রতিষ্ঠানটির অন্যান্য পরিচালক ও ঋণসংশ্লিষ্টদের।

এ বিষয়ে গতকাল দুদক সচিব মাহবুব হোসেন জানান, সম্প্রতি ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড থেকে ১৩০০ কোটি টাকা আত্মসাতের ঘটনার অনুসন্ধান শেষ হয়। ভুয়া ও কাগুজে প্রতিষ্ঠান অ্যান্ড বি ট্রেডিংয়ের নামে জাল রেকর্ডপত্র প্রস্তুত এবং তা সঠিক হিসেবে ব্যবহার করে অস্তিত্ববিহীন প্রতিষ্ঠানটি।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *