বিএসসি’র মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

১৬ ডিসেম্বর, ২০২৩ তারিখ ৫২ তম বিজয় দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিপিং কর্পোরেশন হতে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ব্যবস্থাপনা পরিচালক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।

এরপর পথ শিশু ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র ও খাবার বিতরণ করা হয়। পথ শিশু ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসসি’র ব্যবস্থাপনা পরিচালক কমডোর মোঃ জিয়াউল হক মহোদয়।

শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠান শেষে সংস্থার ব্যবস্থাপনা পরিচালক মহোদয়ের সভাপতিত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এবং বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়। আলোচনা ও সিম্পোজিয়াম অনুষ্ঠানে ড. পীযুষ দত্ত(যুগ্ম সচিব), নির্বাহী পরিচালক (বাণিজ্য), বিএসসি, ইঞ্জি. মোহাম্মদ ইউসুফ, নির্বাহী পরিচালক (প্রযুক্তি), বিএসসি এবং আবু সাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম (উপ-সচিব),সচিব, বিএসসি-সহ বিএসসি’র সকল শ্রেণীর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

মহান বিজয় দিবস -২০২৩ উপলক্ষে সংস্থার কর্মকর্তা- কর্মচারী এবং তাঁদের সন্তানদের অংশগ্রহনে চিত্রাঙ্কন ও মুক্তিযুদ্ধ ভিত্তিক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে মহান বিজয় দিবস -২০২৩ উপলক্ষে বিএসসি কর্তৃক আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও মুক্তিযুদ্ধো ভিত্তিক কুইজ প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মধ্যে পরুস্কার বিতরণ করা হয়। বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানের অংশ হিসেবে সংস্থায় কর্মরত দু’জন কর্মচারীর পিতা জনাব মোঃ দেলোয়ার হোসেন পাটোয়ারী, বীর প্রতীক এবং জনাব জামাল উদ্দিন কে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সবশেষে বিএসসির এবাদতখানায় বাদ জোহর মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মহান বিজয় দিবস-২০২৩ এতিম শিশুদের মাঝে খাবার বিতরন করা হয়।

এছাড়া দেশী ও বিদেশী বন্দরে অবস্থিত বিএসসির জাহাজ সমূহে স্থানীয় এজেন্টদের সহায়তায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিএসসি’র মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন করেন জনাব মোহাম্মদ আশরাফুল আমিন, উপ-সচিব ও মহাব্যবস্থাপক (প্রশাসন), বিএসসি, চট্টগ্রাম। প্রেস রিলিজ

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *