বিদেশিদের বাংলাদেশে বিনিয়োগের আহবান বাণিজ্যমন্ত্রীর

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বিদেশি বিনিয়োগকারীদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশকে আপনারা বিনিয়োগের জন্য প্রাইম লোকেশন হিসেবে নেন। বাংলাদেশ সব দিক থেকে রাইট লোকেশন। আমাদের কোয়ালিফাইড ওয়ার্কফোর্স আছে। আমাদের ১০০টির বেশি ইকোনমিক জোন হচ্ছে।

রবিবার (১৯ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশে বিনিয়োগকারী বিদেশিদের সংগঠন এফআইসিসি’র ৬০ বছর পূর্তি ও ইনিভেস্টমেন্ট এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, একটা স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। একটা দেশ যেখানে ক্ষুদা থাকবে না, দারিদ্র্য থাকবে না, জনগণ শিক্ষিত হবে। কিন্তু, তাকে তা করতে দিলো না। তিনি কাজ শুরুও করেছিলেন। কিন্তু, ১৯৭৫ সালের ১৫ আগস্ট পাকিস্তানের পরাজিত শক্তির হাতে তিনি নির্মমভাবে নিহত হন। তার সেই দায়িত্ব কাঁধে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বপ্ন আর সাহসের এক মেলবন্ধনের নাম শেখ হাসিনা।

টিপু মুনশি বলেন, আমি উত্তরবঙ্গের মানুষ। বছর কয়েক আগে প্রধানমন্ত্রী বলেছিলেন, আমার এদিকে তিনি গ্যাস দিবেন। তিনি গ্যাসও দিয়েছেন। আমি বলব তিনি পজিটিভ আছেন। বিদেশি বিনিয়োগকারীদের আমি বলব উত্তরবঙ্গ হচ্ছে আমাদের শস্যভাণ্ডার। আপনাদের আমি অনুরোধ করব এগ্রো প্রসেসিং এর জন্য উত্তরবঙ্গকে বেছে নিতে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভাপতিত্ব করেন এফআইসিসি’র সভাপতি নাসির এজাজ বিজয়। এছাড়া প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বাণিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান ও দেশি-বিদেশি ব্যবসায়ী নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *