ব্র্যাক ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক লিমিটেড বন্ড ইস্যু করে ৬০০ কোটি টাকা সংগ্রহ করবে। শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ব্যাংকটিকে বন্ড ইস্যুর অনুমোদন দিয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) অনুষ্ঠিত বিএসইসি ৭৯৭তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে।

সূত্র অনুসারে, ব্র্যাক ব্যাংকের বন্ডটির মেয়াদ হবে ৫ বছর। এর পর এটি অবসায়িত হবে। এই বন্ডটি হবে কুপনযুক্ত, আনসিকিউরড, শেয়ারে রূপান্তর অযোগ্য, ।

আলোচিত বন্ডের ৪২৫ কোটি টাকা আন্তর্জাতিক বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করা হবে। বাকী ১৭৫ কোটি টাকা সংগ্রহ করা হবে স্থানীয় বিনিয়োগকারীদের কাছ থেকে। বিশেষ করে সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাষ্ট, স্বায়ত্তশাসিত কর্পোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদেরকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ডের মাধ্যমে উত্তোলন করা অর্থ ব্র্যাক ব্যাংক নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত মানুষদের মধ্যে গৃহঋণ হিসেবে বিতরণ করবে।

আলোচিত বন্ডের ট্রাস্টির দায়িত্ব পালন করবে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড। আর ব্র্যাক ব্যাংক নিজেই এর লিড অ্যারেঞ্জার হিসেবে থাকবে।

স্টকমার্কেটবিডি.কম/এ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *