ভোমরা স্থলবন্দরে এসেছে ২৮৭ মেট্রিক টন পেঁয়াজ

স্টকমার্কেটবিডি ডেস্ক :

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। এর ফলে কিছুটা কমেছে পেঁয়াজের দাম। কয়েক দিন আগেও যে পেঁয়াজ ৯০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে, সেই পেঁয়াজ মঙ্গলবার ৭৫ থেকে ৮০ টাকায় নেমে এসেছে। অর্থাৎ কেজিপ্রতি ২০ থেকে ২৫ টাকা কমেছে।

সোমবার বিকেলে ১১টি পেঁয়াজ ভর্তি ট্রাক ভোমরা বন্দর দিয়ে আমদানি হয়েছে যার পরিমাণ ২৮৭ মেট্রিক টন।

মঙ্গলবার সকালে আরও ১০টির মতো পেঁয়াজ ভর্তি ট্রাক বন্দরে প্রবেশের অপেক্ষায় রয়েছে। সকালে ভোমরা স্থলবন্দরের সুপার ইফতেখারুদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার বিকেলে ভোমরা বন্দর দিয়ে ১১ ট্রাকে ২৮৭ মেট্রিক টন পেঁয়াজ ঢুকেছে। মঙ্গলবার সকালে আরও ১০ ট্রাক পেঁয়াজ আমদানি হতে পারে। অর্থাৎ ২১ ট্রাক পেঁয়াজ ইতোমধ্যে ভারতের ঘোজডাঙ্গা বন্দর দিয়ে ভোমরা স্থলবন্দরে প্রবেশ করেছে।
বাজারে ভারত থেকে আসা পেঁয়াজ

ইফতেখারুদ্দিন বলেন, পুরাতন এলসি যাদের করা ছিল তারা এলসি পরিবর্তন করে পেঁয়াজ আমদানির চেষ্টা করছেন। এটি একটি চলমান প্রক্রিয়া।

পেঁয়াজের দাম কিছুটা কমে আসায় ক্রেতাদের মাঝে স্বস্তি ফিরেছে। ব্যবসায়ীরা বলছেন, পেঁয়াজের আমদানি বাড়লে দাম আরও কমে আসবে। সাধারণ ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যে চলে আসবে।

সাতক্ষীরার সুলতানপুর বড় বাজারের পেঁয়াজ ব্যবসায়ী আব্দুল বারী জানান, রোববার পর্যন্ত পেঁয়াজের দাম ৯০ থেকে ১০০ টাকা কেজি ছিল। সরকার পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত ঘোষণার পর সোমবার থেকে দাম কমে এসেছে। পেঁয়াজের দাম আরও কমবে বলে আশা করছেন এই ব্যবসায়ী।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *