ম্যারিকো বাংলাদেশের ২৩তম এজিএম অনুষ্ঠিত

স্টকমার্কেটবিডি ডেস্ক :

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর ২৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন ম্যারিকো’র বোর্ড অব ডিরেক্টরস-এর চেয়ারম্যান সৌগত গুপ্তা।

সভায় ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর রজত দিবাকর; বোর্ড সদস্যবৃন্দ; ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টরস পারভীন মাহমুদ (অডিট কমিটির চেয়ারম্যান); জাকির আহমেদ খান (নমিনেশন ও রেমুনারেশন কমিটির চেয়ারম্যান); এবং শীলা আর রহমান সহ অন্যান্য কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

চেয়ারম্যান সৌগত গুপ্তা বোর্ড অব ডিরেক্টরস, শেয়ারহোল্ডারস, রেগুলেটরি স্টেকহোল্ডারস এবং অন্যান্য কর্মকর্তাদের এজিএম-এ স্বাগত জানান। বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চ্যুয়ালি এতে অংশ নেন, যেখানে সর্বসম্মতিক্রমে নোটিশ অনুযায়ী সকল প্রস্তাবিত এজেন্ডা পাশ করা হয়।

এজিএম-এর প্রধান এজেন্ডা ছিল; ডিরেক্টর ও অডিটরের প্রতিবেদনসহ ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত বছরের অডিটেড আর্থিক বিবৃতি গ্রহণ, পরিচালনা পরিষদের সুপারিশকৃত ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত বছরের লভ্যাংশের অনুমোদন, পরিচালকদের পুনঃনির্বাচন ও স্ট্যাচুটরি অডিটর ও কমপ্লায়েন্স অডিটর নিয়োগ এবং সংশ্লিষ্ট পক্ষের লেনদেনের অনুমোদন প্রদান।

এজিএম চলাকালে, পূর্বঘোষিত ও প্রদানকৃত ৭৫০ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত বছরের জন্য চূড়ান্ত লভ্যাংশ হিসাবে ঘোষণা করা হয়। এর আগে, ২০২৩ অর্থবছরের মধ্যবর্তী-ত্রৈমাসিক অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ছিল ৪৫০ শতাংশ এবং অপর ত্রৈমাসিক অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ছিল ৩০০ শতাংশ।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *