যাত্রা শুরু দেশের লভ্যাংশহীন মিউচ্যুয়াল ফান্ডের

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

যাত্রা শুরু করেছে দেশের প্রথম লভ্যাংশহীন মিউচ্যুয়াল ফান্ড ‘সন্ধানী এএমএল এসএলআইসি ফিক্সড ইনকাম ফান্ড’। রবিবার (১৭ জুলাই) ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ)-এর অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে মিউচ্যুয়ার ফান্ডটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. মিজানুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভূঁইয়া এবং ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অফ বাংলাদেশের (ডিবিএ) সভাপতি রিচার্ড ডি রোজারিও।

অনুষ্ঠানে সন্ধানী এএমএল এসএলআইসি ফিক্সড ইনকাম ফান্ড’র ফান্ড ম্যানেজারের পক্ষ থেকে বলা হয়, এটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অনুমোদিত দেশের প্রথম নো ডিভিডেন্ড ফিক্সড ইনকাম ফান্ড। এর অন্যন্য বৈশিষ্ট্য বিনিয়োগকারীদের পোর্টফলিওর ঝুঁকি হ্রাস করতে ও একই সাথে তুলনামূলক অধিক কর রেয়াত সুবিধা গ্রহণ করতে সাহায্য করবে।

ফান্ডটির প্রাথমিক সংগৃহীত তহবিলের আকার ৫০ কোটি টাকা। যার মধ্যে ১০ কোটি টাকা সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি স্পন্সর হিসেবে দিয়েছে। বাকি ৪০ কোটি টাকা সাধারণ ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করা হবে। ফান্ডটির প্রাথমিক সাবস্ক্রিপশন রবিবার (১৭ জুলাই) শুরু হয়েছে আগামী ৩০ আগস্ট পর্যন্ত চলবে। ফান্ডটির ট্রাস্টি বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং কাস্টডিয়ান ব্র্যাক ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *