রমজানে সারা দেশে অভিযান চালাবে বিএসটিআই

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

পবিত্র রমজান মাসে ইফতারি পণ্যের মান যাচাইয়ে মাঠে নামছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। আজ রবিবার পয়লা রমজান থেকেই ঢাকা মহানগরসহ সারা দেশে অভিযান পরিচালিত হবে। এই অভিযানে ইফতারি পণে৵র পাশাপাশি শিশু খাদ্য, ফলমূল এবং কসমেটিকস, অর্থাৎ প্রসাধনী পণ্যেরও মান পরীক্ষা করে দেখবে সংস্থাটি।

রবিবার রাজধানীর মতিঝিলে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি জানান, রমজান মাসে মানসম্মত খাদ্য ও পানীয় বিশেষ করে মুড়ি, খেজুর, সফট ড্রিংকস (কোমলপানীয়), পাউডার, ফ্রুট সিরাপ, ফ্রুট ড্রিংকস, ভোজ্যতেল, সরিষার তেল, ঘি, পাস্তুরিত দুধ, নুডলস, ইনস্ট্যান্ট নুডলস, লাচ্ছা সেমাই, সেমাই, পানি এবং ইফতারসামগ্রীর ওপর বিএসটিআইয়ের নজরদারি জোরদার করা হবে।

সংবাদ সম্মেলনে শিল্পসচিব জাকিয়া সুলতানা, বিএসটিআইয়ের মহাপরিচালক (ডিজি) নজরুল আনোয়ারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, ভেজাল ও নিম্নমানের পণ্য এবং দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকারের অবস্থান জিরো টলারেন্স। তাই নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের মান নিয়ন্ত্রণে মাসব্যাপী বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এবং র‌্যাবের অভিযানের সময়ও তাদের সহযোগিতা করবে বিএসটিআই।

স্টকমার্কেটবিডি.কম/আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *