লংকাবাংলা ফাইন্যান্স ও ডিএনসিসির সমঝোতা স্মারক স্বাক্ষর

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় পরিকল্পিতভাবে বৃক্ষরোপণ করতে তিনটি সংস্থা যথাক্রমে লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি, গ্রিন সেভারস ও কমিউনিটি টাউন ফেডারেশনের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ডিএনসিসি।

গত বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩ ইং তারিখে ডিএনসিসির প্রধান কার্যালয় নগরভবনের একটি সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম। উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা খাজা শাহরিয়ারের উপস্থিতিতে প্রতিষ্ঠানটির পক্ষে গ্রুপ কোম্পানি সেক্রেটারি জনাব মোস্তফা কামাল, এফসিএ স্মারকে স্বাক্ষর করেন।

বৃক্ষরোপণে যারা এগিয়ে আসছে তাদের স্বাগত জানিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেন, “বিগত সময়গুলোতে আমরা নিজেদের প্রয়োজনে কেবল বনভূমি ধ্বংসই করেছি। শুধু নিজের লাভের কথা চিন্তা করেছি। কিন্তু একবারও ভাবিনি পরবর্তী প্রজন্ম কিসের মধ্যে বেড়ে উঠবে। আজকে তাই সময় এসেছে নতুন করে ভাবার”।

তিনি বিদ্যামান গাছ রেখে নতুন করে জায়গা খুঁজে বের করে বৃক্ষরোপণের পরিকল্পনার কথা উল্লেখ করেন।

পাশাপাশি লংকাবাংলা ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব খাজা শাহরিয়ার বলেন, “আমাদের এই প্রিয় শহর ঢাকা-কে আমরা সবাই চাই আরো সুন্দর করে দেখতে। আমি বিশ্বাস করি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বৃক্ষরোপণের এই বৃহৎ আয়োজন এবং শুধু বৃক্ষ চারা রোপন-ই নয়, চারাগুলোকে পরিপূর্ণভাবে রক্ষনাবেক্ষন ও যতœসহকারে লালন পালনের সম্মিলিত উদ্যোগ গ্রহণ সামনের দিনগুলোতে ঢাকা শহরের সবুজায়ন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় এক মুখ্য ভূমিকা পালন করবে।”

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *