শান্তা অ্যাসেট ম্যানেজমেন্টের ভাইস চেয়ারম্যান হলেন আরিফ খান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শান্তা গ্রুপে অংশীদারিত্বের ভিত্তিতে শেয়ারবাজারের নতুন প্রজন্মের কোম্পানি শান্তা অ্যাসেট ম্যানেজমেন্টের ভাইস চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন আরিফ খান।

নতুন দায়িত্ব নিয়ে আরিফ খান বলেন, “আমাদের সম্ভাবনাময় মূলধন বাজার জাতীয় উন্নয়নের একটি বড় উদ্যোগ এবং যা বর্ধমান মধ্যবিত্তদের বিকল্প বিনিয়োগের বাহন। এই দৃষ্টিভঙ্গির উপর বিশ্বাস রেখে, অতীত অভিজ্ঞা, দক্ষতা এবং সততার মাধ্যমে উচ্চমানের মূলধন বাজার সম্পর্কিত পরিষেবা দেয়ার জন্য শান্তা ক্যাপিটাল মার্কেট ব্যবসায়গুলির সাথে অংশীদারিত্বের ভিত্তিতে যুক্ত হয়েছি।”

এর আগে দেশের অন্যতম সেরা ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে ছিলেন আরিফ খান। এছাড়াও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) সভাপতির দায়িত্বেও পালন করেছেন সফল এই ব্যবস্থাপক।

দীর্ঘ ৩০ বছরের কর্মজীবনে ২০১৬ সালের শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসিতে কমিশনার, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, বেক্সিমকো ফিশারিজ এবং জেনিথ ইনভেস্টমেন্ট, আইডিএলসি ফাইন্যান্সে কাজ করেছেন। ৩০ বছরের কর্মজীবনে তিনি ২০ বছরই কাটিয়েছেন আইডিএলসিতে।

আরিফ খান ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফাইন্যান্স ও ব্যাংকিং নিয়ে পড়াশোনা করেন। পরে আইবিএ থেকে এমবিএ করেন।

১৯৯১ সালে এবি ব্যাংকের প্রবেশনারি অফিসার হিসেবে তিনি কর্মজীবন শুরু করেন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *