শুরু হল সপ্তাহব্যাপী সঞ্চয় সপ্তাহ

soncoyস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শনিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে দেশব্যাপী শুরু হলো সঞ্চয় সপ্তাহ ২০১৯। এবারের সঞ্চয় সপ্তাহের প্রতিপাদ্য বিষয় হলো ‘সঞ্চয় সমৃদ্ধির সোপান’। সাধারণ মানুষকে সঞ্চয়ে উদ্বুদ্ধ করতে সারাদেশে এ সঞ্চয় সপ্তাহ পালন করবে জাতীয় সঞ্চয় অধিদফতর।

এ উপলক্ষ্যে সঞ্চয় অধিদফতর বর্ণাঢ্য র্যালি, সভা-সেমিনার, ব্যানার-ফেস্টুন, সঞ্চয় স্কিমের হ্যান্ডবিল বিতরণ ও বিভিন্ন প্রতিষ্ঠানে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম চালাবে। তবে সপ্তাহ চলাকালে সঞ্চয় স্কিমে বিশেষ কোনো অফার নেই।

অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, সঞ্চয় সপ্তাহ উপলক্ষে ব্যাপক সচেতনতামূলক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। কার্যক্রমের মধ্যে রয়েছে, ২৩ ফেব্রুয়ারি সারাদেশে বর্ণাঢ্য র্যালি অনুষ্ঠিত হবে। সঞ্চয় ভবনের সামনে থেকে কেন্দ্রীয়ভাবে র্যালি অনুষ্ঠিত হবে।

২৪ ফেব্রুয়ারি সারাদেশের সরকারি বেসরকারি অফিসে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। ২৫ ফেব্রুয়ারি পেশাজীবীদের সঞ্চয়ে উদ্বুদ্ধ করা হবে। আর ২৬ ফেব্রুয়ারি কলকারখানা ও ব্যবসা প্রতিষ্ঠানে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম চলবে।

২৭ ফেব্রুয়ারি দেশের শিক্ষা প্রতিষ্ঠানে চলবে সচেতনতামূলক কার্যক্রম। ২৮ ফেব্রুয়ারি উঠান বৈঠক ও ১ মার্চ সপ্তাহব্যাপী সঞ্চয় সপ্তাহের মূল্যায়ন কার্যক্রম অনুষ্ঠিত হবে। আর সঞ্চয় সপ্তাহ চলাকালীন সকল গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার পোস্টারের মাধ্যমে ব্যাপক প্রচারণা চালানো হবে।

স্টকমার্কেবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *