শেষ কর্মদিবসে উত্থানে শেয়ারবাজার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩১৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৮৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৮৫ কোটি ৮৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৩০ কোটি ১৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৪টির আর দর অপরিবর্তিত আছে ১৯০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেমিনী সী ফুড, মেঘনা লাইফ ইন্সুরেন্স, আইটি কনসালটেন্সি, ট্রাষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ইষ্টার্ণ হাউজিং, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, নাভানা ফার্মাসিউটিক্যালস, সিটি জেনারেল ইন্স্যুরেন্স ও জেনেক্স ইনফোসিস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৯.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৫৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৪৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২০ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ৬৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লিন্ডে বাংলাদেশ ও ব্যাংক এশিয়া লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *