শেষ কর্মদিবসে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন অনেকটাই কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৮০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৮২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৫ কোটি ৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭২৩ কোটি ৩৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬২টির আর দর অপরিবর্তিত আছে ১৮৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পোরেশন, নাভানা ফার্মাসিউটিক্যালস, মেঘনা লাইফ ইন্সুরেন্স, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, জেনেক্স ইনফোসিস, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্সুরেন্স, পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন ও ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৬০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৬২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৭৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইস্টার্ন ব্যাংক ও অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *