শেষ কর্মদিবস দুই এক্সচেঞ্জেই সূচক ও লেনদেনে পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকগুলো সামান্য বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৮০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৩ কোটি ৪৮ লাখ টাকা। গতকাল বুধবার  সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৩৩ কোটি ৭০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭১টির আর দর অপরিবর্তিত আছে ১৬৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, রূপালি লাইফ ইন্সুরেন্স, মিরাকল ইন্ডাস্ট্রিজ, সোনালী পেপার এন্ড বোর্ড, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, জেমিনী সী ফুড, ইয়াকিন পলিমার, এসকে ট্রিমস, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ ও লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৭০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৮১ লাখ টাকা। গতকাল বুধবার  সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ৮৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও ফু-ওয়াং ফুডস।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *