শেষ কার্যদিবসে উত্থানে বড় শেয়ারবাজার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ শেষদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮৯.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৯৩৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২১.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৫৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪৬.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬৩৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৪৫ কোটি ১৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১০২ কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৮টির, আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ওয়ান ব্যাংক, ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক, পাওয়ার গ্রিড কোম্পানি, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫৬.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ২৫৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ৮৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬২ কোটি ১৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৫৪ কোটি ২৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওয়ান ব্যাংক ও সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *