শেষ কার্য দিবসে কমেছে লেনদেন ও সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও বেড়েছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩০৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৭. পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭০০ কোটি  ৭৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৩৪ কোটি ৩০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৯টির আর দর অপরিবর্তিত আছে ১৬৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, পাইওনিয়ার ইন্সুরেন্স, ইষ্টার্ণ হাউজিং, কন্টিনেন্টাল ইন্সুরেন্স, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, মিরাকল ইন্ডাস্ট্রিজ, গ্রীন ডেল্টা ইন্সুরেন্স, লিগাসি ফুটওয়ার ও ইয়াকিন পলিমার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪.৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬৫২পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ৫৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৪৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *