সব ধরনের সূচকের সাথে কমেছে লেনদেন ও শেয়ার দর

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবধরনের সূচক কমেছে। এদিন সেখানে কমেছে লেনদেন ও অধিকাংশ শেয়ারের দর। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব ধরণের মূল্য সূচকের সাথে কমেছে দিনের লেনদেন ও অধিকাংশ শেয়ারের দর। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিনের শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১০০৫ কোটি ৪৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১৫৯ কোটি ৪৬ লাখ টাকা কম। গতকাল বুধবার সেখানে ১১৬৪ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৩২.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৪৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৭.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ১৯৩টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – কেয়া কসমেটিক্স লি., গ্রামীণফোন, একমি ল্যাব, বারাকা পাওয়ার, ফুয়াং ফুডস, সাইফ পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স, এমজেএল বাংলাদেশ, ডরিন পাওয়া, সিএন্ডএ টেক্সটাইল।

এদিকে, বৃহস্পতিবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬২ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। গতকাল বুধবার এই লেনদেন ৬৯ কোটি ৪৯ লাখ টাকা ছিল। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭৮.৭৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮১৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড ও কেয়া কসমেটিকস।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/বি

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *