শেয়ারবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সাথে টাকার অংকে দিনের লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিনের শেষে ডিএসইতে ৬৯৮ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার এই লেনদেন ৬৭৭ কোটি ৮০ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১৭.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৩৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৩টির, কমেছে ১১০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – লংকাবাংলা ফাইন্যান্স, ইউনাইটেড পাওয়ার, প্রাইম ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, শাহজিবাজার পাওয়ার, বিডিকম অনলাইন, বেক্সিমকো লিমিটেড, বেক্স ফার্মা, ডেসকো ও ইসলামী ব্যাংক।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৯ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৪৭ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিডিকম অনলাইন ও লাফার্জ সুরমা।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ১৬১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *