শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন কম

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে লেনদেনের পরিমাণ ৬৩০ কোটি টাকা দাঁড়িয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে তবে সব মূল্য সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৩৯ কোটি টাকার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬৩০ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৮০৮ কোটি ৬ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৪০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৫ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১৩৫টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- লাফার্জ সুরমা, গোল্ডেন হার্ভেষ্ট, বিবিএস, ওরিয়ন ফার্মা, কাসেম ড্রাইসেল, ফরচুন সুজ, ডরিন পাওয়ার, ন্যাশনাল টিউবস, আরএকে সিরামিক্স ও অলিম্পিক এক্সসরিজ।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৯ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৪৬ কোটি ৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল লাফার্জ সুরমা ও বিএসআরএম লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৭৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *