শেয়ারবাজার স্বাভাবিক লেনদেন বজায় রাখতে অর্থমন্ত্রীর নির্দেশনা

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের শেয়ারবাজারের স্বাভাবিক লেনদেন বজায় রাখতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়াসহ সংশ্লিষ্টদের বেশ কিছু নির্দেশনা দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রবিবার রাতে (২২ মে) অর্থ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, অর্থমন্ত্রীর অফিসে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ ব্যাংকের (বিবি) গভর্নর ফজলে কবির, এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম, অর্থ সচিব আবদুর রউফ তালুকদার ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সেলিম উল্লাহসহ উর্ধ্বতন বেশ কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ এর অভিঘাত থেকে অর্থনৈতিক পুনরুদ্ধার প্রক্রিয়া চলমান থাকা অবস্থায় নতুনভাবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধাবস্থা চলার কারণে সারা বিশ্বে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিসহ অর্থনৈতিক মন্দাভাব দেখা দিয়েছে। এর বিরূপ প্রভাব দেশের শেয়ারবাজারসহ অর্থনীতির কোন খাতে না পরতে পারে সে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এতে আরো বলা হয়েছে, শেয়ারবাজারে স্বাভাবিক লেনদেন বজায় রাখা ও বিনিয়োগের উত্তম পরিবেশ সৃষ্টি এবং অর্থনৈতিক প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য কি ধরনের সহায়তা প্রয়োজন ইত্যাদি বিষয় নিয়ে সভায় আলোচনা হয়েছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অর্থমন্ত্রী সভায় নির্দেশনা দিয়েছেন।

সভায় অর্থমন্ত্রী দেশের শেয়ারবাজারে ছোট-বড় কোন বিনিয়োগকারীর স্বার্থই যাতে ক্ষুন্ন না হয় সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখার উপর গুরুত্বারোপ করেন এবং একই সাথে দেশের অর্থনীতির বিভিন্ন খাতসমূহে জোরালো অবস্থা ফিরিয়ে আনতে অতিসত্ত্বর কার্যকরী পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্টদের কিছু দিক-নির্দেশনা দিয়েছেন।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *