সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ২৪.৬৫ শতাংশ বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে লেনদেন।তবে এসময় সব সূচক কমছেে। এসময় ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন আগের সপ্তাহ থেকে ২৪.৬৫ শতাংশ বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ সপ্তাহে ডিএসইতে ১৮৬৭ কোটি ৯৪ লাখ টাকার লেনদেন হয়েছে। এর আগের সপ্তাহে সেখানে ১,৪৯৮ কোটি ৪৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ২৪.৬৫ শতাংশ বেশি।

এসময় ডিএসইর প্রধান সূচক ডিএসই্ক্স ৩৫.১৩ পয়েন্ট কমে দাড়িয়েছে ৫ হাজার ৮৭০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক পয়েন্ট ১.২৯ পয়েন্ট এবং শরিয়াহ সূচক ৩.০৭ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ২১৬৮ ও ১৩৭২ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে মোট ৩৩৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ২০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি প্রতিষ্ঠানের। আর ২টি কোম্পানির শেয়ার কোনো লেনদেন হয়নি।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত সপ্তাহে সপ্তাহে সব সূচক কমেছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭২ পয়েন্ট বা ০.৯৪ শতাংশ কমে দাড়িয়েছে ১৮ হাজার ৭৯ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১১ পয়েন্ট বা ০.৮৪, সিএসই-৩০ সূচক ১২২ পয়েন্ট বা ০.৭৩ শতাংশ, সিএসসিএক্স ১০৮ পয়েন্ট বা ০.৯৭ শতাংশ ও সিএসআই ৯ পয়েন্ট বা ০.৭৩ শতাংশ কমে দাড়িয়েছে যথাক্রমে ১৩৬৫, ১৬৩৭৫, ১০৯১১ ও ১২১৬ পয়েন্টে।

সপ্তাহজুড়ে সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ২০০টির ও অপরিবর্তিত রয়েছে ১২টির দর।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *