সাউথ বাংলা ব্যাংকের নতুন চেয়ারম্যান এজেডএম শফিউদ্দিন

স্টকমার্কেটবিডি ডেস্ক :

চতুর্থ প্রজন্মের ব্যাংক ‘সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক (এসবিএসি)’ এর নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এসকিউ গ্রুপ ও এসকিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান এজেডএম শফিউদ্দিন শামীম। আবদুল কাদির মোল্লার মেয়াদ শেষ হওয়ার পর তিনি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিলেন।

গত বৃহস্পতিবার এসবিএসি ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত পরিচালনা বোর্ডের সভায় সর্বসম্মতিক্রমে তাকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়। শফিউদ্দিন শামীম ব্যাংকটির প্রতিষ্ঠালগ্ন থেকে উদ্যোক্তা পরিচালক হিসেবে রয়েছেন।

এ জেড এম শফিউদ্দিন (শামীম) কুমিল্লার বরুড়া উপজেলার আড্ডা গ্রামে ১৯৬৯ সালের ১০ জানুয়ারি জন্মগ্রহণ করেন। কুমিল্লা জিলা স্কুল থেকে মাধ্যমিক ও কুমিল্লা সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর (প্রথম শ্রেণি) এবং যুক্তরাজ্যের ওয়েস্ট স্কটল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

শামীম শিক্ষা জীবন শেষে পারিবারিক ব্যবসার সঙ্গে নিজেকে যুক্ত করেন এবং নিষ্ঠা, মেধা ও শ্রম দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেন এক অনন্য উচ্চতায়। তার হাত ধরে প্রতিষ্ঠিত হয় দেশের অন্যতম বৃহৎ শিল্প গোষ্ঠী এসকিউ গ্রুপ।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *