সিএসইতে রেকর্ড পরিমাণ লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কিছুটা বেড়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক সাথে রেকর্ড পরিমাণ লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩১০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৮৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩০ কোটি ১৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৯০ কোটি ৯৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪৯টির আর দর অপরিবর্তিত আছে ১৮১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেমিনী সী ফুড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, মেঘনা লাইফ ইন্সুরেন্স, ইষ্টার্ণ হাউজিং, ইয়াকিন পলিমার, পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, ট্রাষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, নাভানা ফার্মাসিউটিক্যালস ও খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬২৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ৬৫ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ৪৩ লাখ টাকা। এদিন সিএসইতে এদিন রেকর্ড পরিমাণ লেনদেন হয়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লিন্ডে বাংলাদেশ ও বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *