সিএসইর নতুন এমডি সাইফুর রহমান মজুমদার এফসিএ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

মোঃ সাইফুর রহমান মজুমদার এফসিএ, এফসিএমএ আজ ০১ জানুয়ারী, ২০২৪ তারিখে চিটাগং স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন । সিএসইতে যোগদানের আগে তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি (ডিএসই)-এর চিফ অপারেটিং অফিসার (সিওও) ছিলেন । তিনি ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) হিসেবেও দায়িত্ব পালন করেন । এর আগেও জনাব রহমান সিএসই-র ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ২০১৬-২০১৯ মেয়াদে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন । একজন দক্ষ পেশাদার হিসেবে তিনি গত ২৭ বছর ধরে বেসরকারি খাতের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত আছেন । শেয়ারবাজার, আর্থিক ব্যবস্থাপনা, রপ্তানি ও উৎপাদন ব্যবস্থাপনা, এইচআর ব্যবস্থাপনা, ব্যবস্থাপনা পরামর্শ ইত্যাদি বিষয়ে তাঁর বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে । তিনি বেসরকারি খাতের কর্পোরেট সংস্থায় বিভিন্ন পদ, যেমন- কোম্পানি সচিব, অর্থ নিয়ন্ত্রক, অর্থ পরিচালক, নির্বাহী পরিচালক, সিইও, ব্যবস্থাপনা পরিচালক হিসেবে অত্যন্ত আন্তরিকতা, সততা এবং সুনামের সাথে কাজ করেছেন ।

জনাব এস.আর. মজুমদার একজন প্রখ্যাত/ সুপরিচিত চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং কস্ট ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট । তিনি বাংলাদেশ আইসিএবি এবং আইসিএমএবি উভয় শীর্ষ অ্যাকাউন্টিং সংস্থার একজন ফেলো সদস্য । তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বি.কম (সম্মান), এম.কম (হিসাব বিজ্ঞান ) ডিগ্রি অর্জন করেন । চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সি কোর্স সম্পাদনের সময় জনাব সাইফুর রহমান মজুমদার বাংলাদেশের অন্যতম প্রধান অডিট এবং পরামর্শদাতা সংস্থা কেপিএমজি রহমান রহমান হকের সাথে কাজ করেছেন ।

এখানে উল্লেখ্য যে, জনাব রহমানের ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠান ছাড়াও পেশাগত ও বাণিজ্য সংস্থায় নেতৃত্বের ভূমিকা পালনের ট্রেক রেকর্ড রয়েছে । তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) সাবেক ভাইস প্রেসিডেন্ট । তিনি ২০১৬-১৮ মেয়াদে আইসিএবি-এর কাউন্সিল সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন । তিনি আইসিএবি-এর চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাবেক চেয়ারম্যান এবং আইসিএমএবি চট্টগ্রাম শাখা কাউন্সিলের সাবেক চেয়ারম্যান । তিনি বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিএফএফইএ) এর সাবেক পরিচালক । আইসিএবি, আইসিএমএবি, সাফা, বিএসইসি এবং স্টক এক্সচেঞ্জ আয়োজিত বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ এবং প্রশিক্ষণ কর্মসূচিতে রিসোর্স পারসন হিসেবে দেশের পেশাগত উন্নয়নে তাঁর অসামান্য অবদান রয়েছে । তিনি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম, ওয়ার্ল্ড ফেডারেশন অফ এক্সচেঞ্জ (ডব্লিউএফই) এবং সাউথ এশিয়ান ফেডারেশন অফ এক্সচেঞ্জ (এসএএফই) দ্বারা আয়োজিত বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে বক্তা হিসেবে অংশগ্রহণ করেন ।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *