সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন ও কোম্পানির শেয়ারদর বেড়েছে। প্রথম দুই ঘন্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯৩ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব ধরনের সূচকের প্রবণতায় ঊর্ধ্বমুখী চলছে লেনদেন ও শেয়ারদর বাড়ছে।। এসময় সেখানে লেনদেন হয়েছে ২৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার। সিএসইতে ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বুধবার দুপুর ১২টা ৩ মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২.৫০ পয়েন্ট বেড়ে ৬১৮১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ৮.৮৯ বেড়ে ১৩৭৪ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই-৩০ সূচক ১০.৯১ পয়েন্ট বেড়ে ২২১১ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৪৯৩ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ১০৮টির ও অপরিবর্তিত ছিল ৬০টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে ১২টা ১০ মিনিটে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১১৭.৬৭ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ১৬১ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ২৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ১৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ৯৪টির, কমেছে ৮১টির ও অপরিবর্তিত ছিল ২১টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *