সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারদর বাড়ছে। প্রথম পৌনে দুই ঘন্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯৭ কোটি ৯১ লাখ টাকার শেয়ার। আর সোয়া দুই ঘন্টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব ধরনের সূচকের প্রবণতায় ঊর্ধ্বমুখী চলছে লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারদর বাড়ছে।। এসময় সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ২১ লাখ টাকার শেয়ার। সিএসইতে ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১২টা ১০মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৭ পয়েন্ট বেড়ে ৬২২১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ১৪.২৮ বেড়ে ১৩৮৬ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই-৩০ সূচক ১৫.২৩ পয়েন্ট বেড়ে ২২২৭ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৪৯৭ কোটি ৯১ লাখ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৯৭টির, কমেছে ৭৭টির ও অপরিবর্তিত ছিল ৪৬টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে ১২টা ৪৩ মিনিটে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮৯.২১ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ২৭১ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ২৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ১১৮টির, কমেছে ৬৭টির ও অপরিবর্তিত ছিল ৩৬টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *