সূচকের বড় উত্থান হলেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক অনেকটাই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৪৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৭.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭১৩ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ৭৯৪ কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৬টির। আর দর অপরিবর্তিত আছে ১১৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বিএটিবিসি, রবি আজিয়াটা, লংকা বাংলা ফাইন্যান্স, বেক্সিমকো ফার্মা, সামিট পাওয়ার, স্কয়ার ফার্মা, এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন, গ্রামীণফোন লিমিটেড ও লাফার্জ হোলসিম বিডি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬৪.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৩৩৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ৬৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ১২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *