সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক সামান্য কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬,০২২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২০৩২ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৭৪০ কোটি ১৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৫টির, আর দর অপরিবর্তিত আছে ২৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, পাওনিয়ার ইন্স্যুরেন্স, ন্যাশনাল পলিমার, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, লূব রেফ বিডি, গ্রীণ ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, এনার্জিপ্যাক পাওয়ার, মীর আকতার হোসেন, নর্দার্ণ ইন্স্যুরেন্স ও ফরচুন সুজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৪৬৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯০ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৭৯ কোটি ৯২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ডাচ বাংলা ব্যাংক ও মুন্নু ফেব্রিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *