সূচকের মিশ্রাবস্থায় লেনদেন অনেকটা কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪৪৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২৩১০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০১০ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪১৭ কোটি ৫২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮০টির, আর দর অপরিবর্তিত আছে ২১৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, ইষ্টার্ণ হাউজিং, সোনালী পেপার এন্ড বোর্ড, ইন্দো বাংলা ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন, জেএমআই হসপিটাল রিকুইজিটি, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, পেপার প্রসেসিং ও সী পার্লস রিসোর্ট এন্ড স্পা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৮.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ১১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১টির, কমেছে ৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৪৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ১৯ কোটি ৫৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও ইন্দো বাংলা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *