সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রা প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৮.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৩২৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৭৬৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৭৫৫ কোটি ২০ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৪৩৯ কোটি ২৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৯৭টির, আর দর অপরিবর্তিত আছে ৩১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, ওরিয়ন ফার্মা, বেক্স ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, বিএটিবিসি, ইফাদ অটোস, জিপিএইচ ইস্পাত, শাইনপুকুর সিরামিকস ও পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৬.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২১ হাজার ৪৭৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ২৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১৫ কোটি ৩৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৭৯ কোটি ৬ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম বিডি ও লিন্ডে বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *