সূচকের মিশ্র অবস্থায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৮১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭১১ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৪৪ কোটি ২৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৮৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, রূপালি লাইফ ইন্সুরেন্স, অগ্নি সিস্টেমস, প্যারামাউন্ট টেক্সটাইল, ইউনিক হোটেল এন্ড রিসোর্টে, জেমিনী সী ফুড, ইস্টার্ন হাউজিং ও চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫০৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ৪৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ১২২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৩৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৯ কোটি ৮৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে মেট্রো স্পিনিং ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *