সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান ও পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমেলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,৪৮৫ পয়েন্টে। আর শরীয়াহ সূচক ৭.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১২৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৯৫ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১৮৮ কোটি ৮৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯১টির, আর দর অপরিবর্তিত আছে ৬২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, বেক্সিমকো ফার্মা, জেবিবি পাওয়ার, বিডি ফাইন্যান্স, লংকা বাংলা ফাইন্যান্স, বিএটিবিসি, রবি আজিয়াটা, ন্যাশনাল ফীড মিল ও রেনেটা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৮.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৮২৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১৩৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭১ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৬২ কোটি ৮৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে দেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *