সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন ও কোম্পানির শেয়ারদর বেড়েছে। প্রথম দেড় ঘন্টায় দুপুর ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৮ কোটি ৮১ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন ও শেয়ারদর কমছে।। এসময় সেখানে লেনদেন হয়েছে ২৪ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার। সিএসইতে ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বুধবার দুপুর ১২টা ৭মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৯০ পয়েন্ট কমে ৬০৭১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ০.০২ পয়েন্ট বেড়ে ২১৫৭ পয়েন্টে অবস্থান করছে। আর আর ডিএসই শরিয়াহ সূচক ২.৭৪ বেড়ে ১৩৩৬ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৬৩৮ কোটি ৮১ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১৩৪টির ও অপরিবর্তিত ছিল ৪১টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫৭.৩৮ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৪৩ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ২৪ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ২০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ৬৮টির, কমেছে ১১০টির ও অপরিবর্তিত ছিল ২৯টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *