সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন ও কোম্পানির শেয়ারদর বেড়েছে। প্রথম দুই ঘন্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ৭২৫ কোটি ২৫ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন ও শেয়ারদর বাড়ছে।। এসময় সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার। সিএসইতে ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর ১২টা ৩৯ মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৩৮ পয়েন্ট বেড়ে ৬১৫৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ২.০৪ কমে ১৩৬৯ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই-৩০ সূচক ৫.৪৬ পয়েন্ট কমে ২২০৩ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৭২৫ কোটি ২৫ লাখ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৭১টির, কমেছে ১০৯টির ও অপরিবর্তিত ছিল ৪৫টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮.০৭ পয়েন্ট কমে ১৯ হাজার ৬৪ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ২২ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ১০৮টির, কমেছে ৭২টির ও অপরিবর্তিত ছিল ৩৪টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *